শিক্ষাবিদ মুফিদুল আলম সভাপতি- প্রকৌশলী বদিউল আলম সম্পাদক 

সিবিএন ডেস্ক :
কক্সবাজারের বাতিঘর খ্যাত বুদ্ধিজীবী প্রফেসর মোশতাক আহমদ স্মরণে এক নাগরিক স্মরণসভা উপলক্ষ্যে প্রস্তুতি কমিটির সভা গতকাল বিকেলে কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়।

কক্সবাজার সাহিত্য একাডেমির সাধারণ সম্পাদক কবি রুহুল কাদের বাবুলের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মুফিদুল আলম।

এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছড়াকার নাছির উদ্দিন, লোক গবেষক মুহম্মদ নুরুল ইসলাম, প্রকৌশলী বদিউল আলম, রামু সরকারি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আবদুল হক, মুক্তিযোদ্ধা আবু আহমদ, মূল্যায়ণ সম্পাদক কবি অমিত চৌধুরী, কবি আদিল চৌধুরী, অধ্যাপক মকবুল আহমদ, আবৃত্তিকার কল্লোল চৌধুরী, কবি ও ছড়াকার জহির ইসলাম, কবি ও সাংবাদিক আজাদ মনসুর প্রমূখ।

সভায় ১২১ সদস্যের নিয়ে নাগরিক প্রস্তুতি কমিটি গঠিত হয়।
এতে অধ্যাপক মুফিদুল আলমকে সভাপতি ও প্রকৌশলী বদিউল আলমকে সাধারণ সম্পাদক করে গঠিত নাগরিক প্রস্তুতি কমিটি অনুমোদিত হয়।

তাছাড়াও লোক গবেষক মুহম্মদ নুরুল ইসলাম কে আহ্বায়ক করে প্রচার ও প্রকাশনা উপকমিটি এবং অধ্যক্ষ মোহাম্মদ আবদুল হককে আহ্বায়ক করে অভ্যর্থনা উপকমিটি গঠন করা হয়। আঞ্চলিক বার্তা সংস্থা বাংলাদেশ বেতার কক্সবাজারের বার্তা সম্পাদক (অনুবাদক) আজাদ মনসুর’র ইন্টারনেটে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানা গেছে, আগামী ১৩ মার্চ শনিবার কক্সবাজার পাবলিক লাইব্রেরি হলে স্মরণসভা অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহিত হয়।
স্মরণসভা উপলক্ষে একটি স্যুভেনির প্রকাশ করার সিদ্ধান্ত হয়।

আগ্রহী লেখকদের ২০ ফেব্রুয়ারীর মধ্যে লেখা islamcox56@gmail.com জমা দেয়ার অনুরোধ জানানো হয়েছে।